রবিবার, মে ২১, ২০১৭

শর্ত সাপেক্ষে ব্যবসায়িক ভিসা দিবে আরব আমিরাত

রোববার সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ড. সায়ীদ বিন হাজার আল শাহীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বিকেএমইএ। ঢাকায় অবস্থিত সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সম্পর্ক বৃদ্ধি ও বাণিজ্য বাড়াতে ব্যবসায়ীদের জন্য ব্যবসায়িক ভিসা দেবে সংযুক্ত আরব আমিরাত। এছাড়া যৌথ বিনিয়োগের মাধ্যমে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সহযোগিতারও আশ্বাস দিয়েছে দেশটি।

নিট ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এ তথ্য জানিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিকেএমইএর সভাপতি এ কে এম সেলিম ওসমান, দ্বিতীয় সহ-সভাপতি মনসুর আহমেদ, প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরীসহ অন্য কর্মকর্তারা।

আমিরাতের রাষ্ট্রদূত বিকেএমইএর সভাপতিকে আশ্বস্ত করে বলেন, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের জন্য যেসব ব্যবসায়ীরা বিকেএমইএর সুপারিশ নিয়ে আবেদন জানাবে তাদের ব্যবসায়িক ভিসা দেয়া হবে।

বিকেএমইএ জানায়, এছাড়া যৌথ বিনিয়োগের মাধ্যমে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সহযোগিতার আশ্বাস দেন রাষ্ট্রদূত। তিনি বিকেএমইএর প্রতিনিধি দলকে আমিরাতে ব্যবসা সম্প্রসারণের প্রয়োজনীয় সহযোগিতার প্রতিশ্রুতি দেন। তবে যৌথ উদ্যোগে ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের জন্য তিনি বিকেএমইএর সভাপতিকে আগামী ১ জুনের মধ্য ব্যবসায়িক প্রস্তাবনা দেয়ার পরামর্শ দেন।

শেয়ার করুন

0 comments: