শনিবার, মে ১৩, ২০১৭

এমবিবিএস কোন সাব্জেক্টে পাশ করছেন?

বাংলাদেশের ডাক্তারদের চেয়ে ইন্ডিয়ান নার্সরা ভালো চিকিৎসা দিবার পারে।
আমার ফ্রেন্ড লিস্টে এই টাইপ যারা আছেন,তারা দয়া করে আমারে ত্যাগ দিলে ভালো করবেন।কারণ আপনাদের সাপ্লাই দেবার মত কাঠাল পাতা আমার স্টকে নাই।
আপনাদের এই জাতীয় কমেন্টে আপনাদের তো লজ্জা লাগার কথা না।কারণ আপনারা বুঝেন নাই,কি পরিমাণ হাস্যকর মন্তব্য আপনারা করছেন।কিন্তু আমি খুব লজ্জায় পড়ে গেছি।সবার স্বাভাবিক প্রশ্ন,এই জাতীয় জ্ঞানী ব্যাক্তিরা আমার লিস্টে কেমনে আসলো?আমি হইলেও একই প্রশ্ন করতাম।সবাই ভাবতেছে,আমি মনে হয় সবার রিকুয়েস্ট নেই।নারে ভাই প্রতিদিন ১০০ এর উপরে রিকুয়েস্ট থাকে।তারমধ্যে বাছা খুব কঠিন।১০-১৫ জনের বেশি কখনওই নিই না।তারপরও কেমনে আবালরা ঢুকে পরে বুঝিনা।আমার প্রোফাইল ঘাটতে আর ইচ্ছা করেনা।সময়ও পাইনা।রিলায়েবল আর বেশি মিউচুয়াল ফ্রেন্ড দেখলে নিয়ে নেই।

 এখন আসি,যিনি জিজ্ঞেস করেছেন,এমবিবিএস কোন সাবজেক্টে পাশ করছেন যিনি কইছেন,তিনি এইটুকু জানেন না,এমবিবিএস মানে কি?এমবিবিএস পাশ করতে হইলে সব জেনেই পাশ করতে হয়।তারপর পোস্ট গ্রাজুয়েশন করতে হয় যেকোন সাব্জেক্টে।এইটুকু জ্ঞান যার নাই তারে বুঝাইতে তো অজ্ঞান হইয়া যামু।
 আর ইন্ডিয়ান নার্সের চিকিৎসায় যে,চোখ উল্টাইছেন,সে জানেনা যে,চিকিৎসা দেন ডাক্তাররা,সিস্টাররা সেই চিকিৎসা ফলো করে,সেবা দেয়।
এখন আসি,প্রথমজনের রিকুয়েস্ট কেনো নিছি,তিনি পিপিতে সুন্দর এক মেয়ের ছবি দেওয়াতে,তার অনেক মিউচুয়াল ফ্রেন্ড থাকায় প্রোফাইল না ঘেটেই নিছিলাম।
আর নার্স প্রেমিক এর পিপিতে কনভোকেসানের ড্রেস পরে ছবি দেয়া,আর রংপুর ক্যান্টে পড়া(আমিও পড়েছি)দেখে নিয়েছিলাম।কিন্তু পরে বুঝলাম ক্যান্টে পড়া কারো এমন মন্তব্য করার কথা না।

ম্যাটস নিয়ে আমার লেখায়, একজনের রাগ দেখে প্রোফাইল ঘেটে দেখলাম প্রথমে লেখা ইমার্জেন্সী মেডিকেল অফিসার দেখে রিকুয়েস্ট নিছিলাম,কিন্তু মন্তব্য দেখে সন্দেহ হইলো,ভিতরে দেখলাম ম্যাটস আন্দোলনের ইতিহাস।
যাইহোক সবার প্রোফাইল ঘেটে নেয়া সম্ভব হয়না,এত সময় নাই।
যারা আমার পোস্ট পড়েন,তাদের কাছে আমার অনুরোধ,একটু বুঝে মন্তব্য করুন।অনেকের মন্তব্য আমার পোস্টের চেয়েও ইনফর্মেটিভ হয়।আমার সব পোস্ট আপনার ভালো লাগতেই হবে এমন কথা নাই। কিন্তু কেউ অপ্রাসঙ্গিক ভাবে ব্যাক্তিগত আক্রমন করেন,তিরস্কার করেন,আমার পেশা নিয়ে হিংসাত্মক মন্তব্য যখন করেন তখন আরও কয়েকজন আপনার প্রোফাইল ঘেটে আপনার রুচিবোধ সম্পর্কে জানার চেষ্টা করবেই।

_________________________
ডা. মিথিলা ফেরদৌস ।

শেয়ার করুন

0 comments: