মঙ্গলবার, মে ১৬, ২০১৭

আমাদের প্রচেষ্টা ও আমিরাতের ভিসা

চেষ্টা করছি সবাই যার যার অবস্থান থেকে। সকল প্রচেষ্টার জন্য ধন্যবাদ সবাইকে। দেশের খবর ও প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তার অবস্থান থেকে সাধ্যমত। তারপর ও মনে হচ্ছে কোথায় যেন ছন্দ পতন হচ্ছে, যার কাছ থেকে যতটুকু আন্তরিকতা আর সহযোগিতার প্রত্যাশা ছিল তা কেমন জানি ঝাপসা হয়ে যাচ্ছে। 

Exclusive Interview with Director of Security Awareness Dept. of Dubai Police Dr. Jasim K Mirza

ভাগ্য অন্বেষণে, পিছিয়ে থাকা বিশেষ সুবিধা বঞ্চিত আমিরাত প্রবাসীদের প্রতিদিনের ফোনালাপের ফাঁকে কিছু প্রশ্নের মাঝে কখন খুলবে ভিসা, কিছু একটা করেন, আমার ভিসা আগামী মাসে শেষ, কোম্পানি ভিসা নবায়ন করবে না। দেশে পরিবার এর ভরন পোষণের ভার, কিছু একটা করুন না হয় পালিয়ে অবৈধ হওয়া ছাড়া উপায় নেই, দেশে গিয়ে কি করব? অনেকেই মানসিকভাবে ভেঙ্গে পড়েছে, মাদকাসক্ত হয়ে যাচ্ছে, জড়িয়ে পড়ার সম্ভাবনা উগ্রপন্থায়, কিছু একটা করুন। 

সে রকম হাজারো প্রশ্নবাণে জর্জরিত হয়ে উত্তর খোঁজার  অভিপ্রায়ে  এক বুক প্রত্যশা নিয়ে বেশ ক মাস আগে দেশের খবরে উদ্যোগ নিয়েছিল বড় আকারে একটা সামাজিক সচেতনতামুলক প্রচারণার। যার মাধ্যমে সরকারের কাছে একটা বার্তা দেওয়া যাতে  দেশের ইমেজ বৃদ্ধি তথা ভিসা খোলার উপলক্ষ  তৈরী হয়। 

সে লক্ষ্যে দেশের খবর টিম ঘুরে বেড়িয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আমিরাতের সকল প্রদেশের প্রচারণার সাথে সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগে। সকলের আশাতীত সহযোগিতায় এবং পরামর্শে আমরা এক সমন্বিত প্রচারণা বুকলেট প্রস্তুত করেছি যা সকল প্রবাসীদের জন্য কিছুটা হলেও উপকারে আসবে বলে আমাদের বিশ্বাস। এই বুকলেট আমিরাতের বিভিন্ন লেবার ক্যাম্প এবং বাংলাদেশী অধ্যুষিত এলাকায় বিতরণ করা হবে। 














পাশাপাশি স্মার্টফোনের জনপ্রিয়তা, দুবাই তথা আমিরাতকে স্মার্ট সিটি/ দেশে রূপান্তরে আমিরাত সরকারের স্বপ্নকে বাস্তবে রূপান্তরের সারথী হিসেবে তুলে ধরার প্রয়াসে আমরা প্রস্তুত করেছি মোবাইল এপ্স "আমাদের ৭১" । যাতে আমিরাত সরকার, বাংলাদেশ দুতাবাস, কনস্যুলেটের প্রয়োজনীয় হালনাগাদ তথ্যের পাশাপাশি থাকছে সচেতনতা মুলক প্রচারণার ডিজিটাল বুকলেট এবং সংশ্লিষ্ট বিভাগ প্রধানের বার্তা।  এই মোবাইল এপ্স এর ধারণা, পরামর্শ এবং সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়, বিভাগ তথা সকলকে জানাচ্ছি ধন্যবাদ।    





                  

মাননীয় প্রবাসী কল্যাণ এবং বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রী, নুরুল ইসলাম বিএসসি'র আমিরাত আগমন এবং প্রচেষ্টার জন্য ধন্যবাদ এবং আমরাও এ প্রচেষ্টায় শামিল হয়ে ভিসা চালুর প্রচেষ্টার সারথি হতে চাই।







শেয়ার করুন

0 comments: