বৃহস্পতিবার, মে ০৪, ২০১৭

শুধু খবর প্রচার করে নয় বরং প্রবাসীর পাশে থাকার প্রতিশ্রুতিবদ্ধ - লুৎফুর রহমান




দুবাইয়ে নিখোঁজ হওয়া আবুধাবীর নির্মাণ শ্রমিক আবুদল বাকী (২৮) আগামিকাল দেশে যাচ্ছেন। সকাল ১০.৩০ মিনিটে আমিরাত ফ্লাইটে তিনি দুবাই বিমানবন্দর থেকে যাবেন। ঢাকায় নামবেন বাংলাদেশ সময় বিকেল ৫.২০ মিনিটে।
বাকী বগুড়ার পীরগাছার আব্দুল বারীর ছেলে। গত দু মাস ধরে মানসিক অসুস্থতায় ভোগছেন তিনি। একাত্তর টিভিতে সংবাদ প্রচারের পর তার সন্ধান পাওয়া যায়। পরে আমরা তাকে বাংলাদেশ কনস্যুলেটে নিয়ে যাই। তার আউটপাসের সকল ঝামেলা নিমিষে সমাধা হয় দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেট এর আন্তরিক সহায়তায়। মাত্র তিনদিনে সকল প্রক্রিয়া শেষ করে আগামিকাল তিনি দেশে যাচ্ছেন। কনস্যুলেট শুধু তার প্রক্রিয়া দ্রুত সমাধান করেননি সাথে আমিরাত বিমানের একটি টিকেটের খরচও বহন করেন কনস্যুলেট। বাংলাদেশ কনস্যুলেট এর সকলের প্রতি আমি কৃতজ্ঞ মানবিক এই কাজে আমাকে আন্তরিক সহযোগিতা করার জন্য।
বিশেষ করে কৃতজ্ঞ প্রথম সচিব (শ্রম) জনাব এ কে এম মিজানুর রহমান এর প্রতি। অফিসিয়াল লাইফের বাইরে গিয়েও তিনি পাশে ছিলেন শুরু থেকে শেষ অব্দি।
একাত্তর পরিবারের কাছে আমি চিরঋণী। মানবিক এ কাজে তাঁরা আমাকে সহায়তা করেছেন নিবিড়ভাবে। বিশেষ কৃতজ্ঞতা আমাদের প্রবাসযোগ নেতা জনাব মাহফুজুর রহমান এর প্রতি। তিনি সময় সময় আমাকে নির্দেশনা দিয়েছেন, দিয়ে যান নিরন্তর।
জাবেদ ভাই ছিলেন নাছোড়বান্দা হয়ে। যখন যেথায় বাকীকে নেয়া লাগে তিনি ছিলেন মাঠের কর্মী।
কাল ভোর ৬টায় আমরা দুবাই বিমানবন্দরে বাকীকে নিয়ে যাবো।
জয় হোক মানবতার, জয় হোক মেহনতি শ্রমিকের।

আমরা সাধুবাদ জানাই এই মহৎ উদ্দোগকে 

শেয়ার করুন

0 comments: