বুধবার, মে ১৭, ২০১৭

প্রবাসীরা স্বদেশের সোনার সন্তান - নুরুল ইসলাম বি এস সি

মোহাম্মদ আবু মুছা ঃ

বাংলাদেশ দূতাবাস আবুধাবীর আয়োজনে ও আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সহযোগিতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রী নুরুল ইসলাম বি এস সি এর সাথে প্রবাসীদের মত বিনিময় অনুষ্ঠিত হয় আবুধাবী  একটি স্থানীয় হোটেলে।

রাস্ট্রদূত মোহাম্মদ ইমরান এর সভাপতিত্বে অনুষ্টিত মত বিনিময় সভায় বক্তব্য রাখেন বৈদেশিক কর্মসংস্হান সচিব সামছুন নাহার, বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ইফতেখার হোসেন বাবুল প্রমুখ।

 প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রী নুরুল ইসলাম বি এস সি বলেন সংযুক্ত আরব আমিরাতের বন্ধ ভিসা চালু এবং অবস্থানরতদের ট্রান্সফার সুবিধা প্রদান করতে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন দেশটির মানবসম্পদ ও উন্নয়ন বিষয়কমন্ত্রী সাকর ঘোবাস সাঈদ ঘোবাস। 


প্রবাসীদের সন্তানদের মেধা বৃত্তি সহ সব বিষয়ে প্রবাসী কল্যান ব্যাংক সহয়তা করতে প্রস্তুত।তিনি আরো বলেন প্রবাসীদের প্রেরিত রেমিটেন্স এ প্রবাসী মন্ত্রানালয় এর কর্মচারীদের বেতন দেওয়া হয় এবং সচল আছে দেশের অর্থনীতির চাকা।সার্বিকভাবে বলা যায় প্রবাসীরা হলো সোনার সন্তান।


তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নেতৃত্বগুণে দেশ এগিয়ে চলছে উন্নয়নের মহাসড়কে এখন মাথা পিছু আয় ১৬২০ ডলার। বিশেষ অতিথি এর বক্তব্যে সচিব সা্মছুন নাহার বলেন পরদেশে গুটি কয়েক এর ছোট ছোট অপরাধ গুলো দেশের বড় অর্জন গুলোকে ম্লান করে দিচ্ছে।অবস্থানরত প্রবাসীরা দেশের আইনের প্রতি সম্মান না রেখে সন্ধ্যায় বা রাতে বেশী সংখ্যক মানুষের এক সাথে আড্ডা,ঝগড়া বিবেধ  এ জড়িয়ে পড়া,  এসব বিষয়ে সচেতন হতে হবে।




শেয়ার করুন

0 comments: