সোমবার, মে ০১, ২০১৭

৭ উইকেটে ৩৪৫ রান বাংলাদেশের । মুশফিকের সেঞ্চুরি



আরুন্ডেল ক্যাসেলে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩৪৫ রান করে বাংলাদেশ।


১৩৪ রানে অপরাজিত থাকেন চার নম্বরে নামা মুশফিক। ৯৮ বলের ঝড়ো ইনিংসে হাঁকিয়েছেন ১৪টি চার ও একটি ছক্কা।

সাসেক্সের ক্যাম্পে চন্দিকা হাথুরুসিংহের শিষ্যদের মূল নজর কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার দিকে। স্কোর কার্ড বলছে ইংল্যান্ডে ২০১০ সালের পর প্রথমবারের মতো খেলতে যাওয়া বাংলাদেশের ক্রিকেটাররা সেই কাজ অনেকটাই করতে পেরেছেন।

এই ম্যাচ আসলে অনেকটা ফেস্টিভাল ম্যাচের মত। ব্রাইটনে যাওয়া দলের জন্য ডিউক অব নরফোকের সঙ্গে খেলাটা রীতি। এদিনই পরিস্থিতি ছিল উৎসব মুখর। সেখানে রান উৎসব করেছেন মুশফিকরা।

দলকে ভালো শুরু এনে দেন ইমরুল কায়েস ও সৌম্য। দ্রুত রান তুলছিলেন দুই বাঁহাতি ব্যাটসম্যান। ৪০ বলে ৭টি চারে ৪৪ রান করে ফিরেন ইমরুল। সৌম্য পান অর্ধশতকের দেখা, ৬৪ বলে তার ৭৩ রানের ইনিংসটি ৭টি চার ও একটি ছক্কা সমৃদ্ধ।

দুই অঙ্কে যেতে পারেননি সাব্বির রহমান, মাহমুদউল্লাহ। নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজদের নিয়ে দলকে তিনশ ছাড়ানো সংগ্রহ এনে দেন মুশফিক।

৫টি চারে ২৬ রান করেন নাসির। মিরাজ ৩৪ বলে ৩১।

বাংলাদেশ দল
সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশিষ রায় ও সানজামুল ইসলাম


ডিউক অব নরফোক দল
জিত রাভাল, টম স্মিথ, ক্রিস অ্যাডামস, কালাম জ্যাকসন, রোহিত জাগোতা, লুক জোন্স, অভিষেক প্যাটেল, জেমস কার্টলি, ক্রেইগ অ্যালেকজান্ডার, লুইস হ্যাচেট, আরফান আকরাম, বেন পিচ।

শেয়ার করুন

0 comments: