মঙ্গলবার, মে ৩০, ২০১৭

ভয়াবহ বিপর্যয়ে বাংলাদেশ ব্যাটিং - যেন ঘূর্ণিঝড় ‘মোরা’

ভারতের দেয়া বিশাল চ্যালেঞ্জের সামনে ভয়াবহ বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ২৩ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলেছে। বিদায় নিয়েছেন সৌম্য সরকার (২), সাব্বির রহমান (০), ইমরুল কায়েস (৭), সাকিব আল হাসান (৭), মাহমুদুল্লাহ রিয়াদ (০), মোসাদ্দেক হোসেন (০)। একজন ব্যাটসম্যানও দুই অঙ্কের রান সংগ্রহ করতে পারেননি। 
উমেশ যাদব ৩টি এবং ভুবেনেশ্বর কুমার ৩টি উইকেট নিয়েছেন।
এর আগে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির মূল লড়াইয়ের আগে পঞ্চম প্রস্তুতিমূলক বাংলাদেশের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩২৪ রান করেছে ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফির মূল লড়াইয়ের আগে এটিই দু’দলের দ্বিতীয় ও সর্বশেষ প্রস্তুতিমূলক ম্যাচ।

লন্ডনের কেনিংটন ওভালে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেন এ ম্যাচে অধিনায়কত্ব করা বাংলাদেশের সাকিব আল হাসান। ব্যাটিং-এ নেমে শুরুতে ধীরস্থির থাকলেও, সময় গড়ানোর সাথে সাথে রানের গতি বাড়িয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা।
দ্বিতীয় ওভারেই ওপেনার রোহিত শর্মা ১ রানে ফিরলেও, আরেক ওপেনার শিখর ধাওয়ান ৬৭ বলে ৬০ রান করেন। মিডল-অর্ডারে দিনেশ কার্তিক সর্বোচ্চ ৯৪ রান করে আহত অবসর নেন। তার ৭৭ বলের ইনিংসে ৮টি চার ও ১টি ছক্কা ছিলো।
শেষদিকে মারমুখী ব্যাটিং-এ ভারতের স্কোর ৩শ’র উপরে নিয়ে যান হার্দিক পান্ডে। ছয় নম্বরে ব্যাট হাতে নেমে ৬টি চার ও ৪টি ছক্কায় ৫৪ বলে অপরাজিত ৮০ রান করেন পান্ডে। এছাড়া রবীন্দ্র জাদেজা ৩২ ও কেদার যাবদ ৩১ রান করেন। বাংলাদেশের রুবেল হোসেন ৩টি, সানজামুল ইসলাম ২টি ও মুস্তাফিজুর রহমান ১টি উইকেট নেন।
নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে পাকিস্তানের কাছে ২ উইকেটে হেরেছিলো বাংলাদেশ। আর নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে বৃষ্টি আইনে নিউজিল্যান্ডকে ৪৫ রানে হারিয়েছিলো ভারত।

শেয়ার করুন

0 comments: