মঙ্গলবার, মে ১৬, ২০১৭

ইংল্যান্ডের কন্ডিশন বেশ কষ্টই করতে হবে বাংলাদেশকে।



বাংলাদেশ ভালো খেলছে। তারা ভালো দল। সন্দেহ নেই। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাদের সামনে অনেক কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। বিশেষ করে ইংল্যান্ডের কন্ডিশন। সেখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে
বেশ কষ্টই করতে হবে বাংলাদেশকে। ’

ব্রাড হগ যতোটা আশঙ্কা করছেন, মাশরাফিদের মনে হয় না ততোটা বিপদে পড়তে হবে ইংল্যান্ডে। কারণ সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্যই বেশ আগে ইংল্যান্ডে গেছেন ক্রিকেটাররা। সাসেক্সে হয়েছে দশ দিনের অনুশীলন

পর্ব। এরপর আয়ারল্যান্ডে খেলছেন মাশরাফিরা। দুই দেশের আবহাওয়ার সঙ্গে পুরোপুরি মিল না থাকলেও, খুব বেশি পার্থক্যও নেই। ফলে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার কাজটা এর মধ্যেই করে ফেলেছে বাংলাদেশ। এ ছাড়া এখনো অন্তত দুই সপ্তাহ বাকি আছে চ্যাম্পিয়ন্স ট্রফি মাঠে গড়ানোর।

ইংল্যান্ডে গিয়ে সাসেক্সে খেলা দুটি প্রস্তুতি ম্যাচেই তিনশর উপরে রান করেছেন মুশফিকরা। আয়ারল্যান্ডে খেলা একমাত্র প্রস্তুতি ম্যাচে তো সাব্বির- তামিমরা করে ফেলেছিলেন প্রায় চারশ রান। সব মিলিয়ে কন্ডিশনের সঙ্গে সখ্যটা মোটামুটি গড়াই হয়ে গেছে বাংলাদেশের।

তারপরও ব্রাড হগের সতর্কবার্তাটা মনে রাখলে ভালোই হবে মাশরাফিদের। ইংল্যান্ডের অনিশ্চিত আবহাওয়ায় একটু সতর্ক থাকলে হয়তো, বড় ধরনের বিপর্যয়ে পড়া থেকে বাঁচতে পারবে বাংলাদেশ।

উল্লেখ্য, বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম দিনেই মাঠে নামবে, সেই ম্যাচে মাশরাফিদের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড। পরের দুই ম্যাচে বাংলাদেশ খেলবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচ দুটি হবে যথাক্রমে পাঁচ ও নয় জুন।

শেয়ার করুন

0 comments: