সোমবার, মে ২৯, ২০১৭

পাকিস্তান সফরে আগ্রহী নয় বিসিবি

২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট বাসে সন্ত্রাসী হামলার পর থেকে অনেকটাই একঘরে হয়ে পড়েছে পাকিস্তান। জিম্বাবুয়ে ছাড়া আর কোনো টেস্টখেলুড়ে দলই তার পর থেকে যায়নি পাকিস্তান সফরে। তবে গত এপ্রিলে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বা হাইপারফরম্যান্স টিমের পাকিস্তান সফরের ব্যাপারে কথাবার্তা চলছিল বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে। কিন্তু এখন সে সফর নিয়েও আগ্রহ হারিয়ে ফেলেছে বিসিবি।
চ্যাম্পিয়নস ট্রফির পর আগামী জুলাইয়ে বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতেও (এফটিপি) আছে পাকিস্তানের বাংলাদেশ সফরের তালিকা। কিন্তু এ সফরের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত জানিয়েছে পাকিস্তান। আর পিসিবির এ সিদ্ধান্তের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডও আগ্রহ হারিয়ে ফেলেছে পাকিস্তানে দল পাঠানোর ব্যাপারে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফরের কোনো সম্ভাবনাই নেই। আমাদের হাইপারফরম্যান্স দল বা অনূর্ধ্ব-১৯ দল সেখানে যেতে পারত। কিন্তু পাকিস্তান বাংলাদেশ সফর বাতিল করার পর সে ব্যাপারেও আর কোনো কথাবার্তা উঠছে না।’
চ্যাম্পিয়নস ট্রফির পর বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বা হাইপারফরম্যান্স দল নিউজিল্যান্ড বা ইংল্যান্ড সফরে যেতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন বিসিবি সভাপতি। আর জুলাইয়ে যদি পাকিস্তান শেষ পর্যন্ত বাংলাদেশ সফরে না আসে, তাহলে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।
বেশ কিছুদিন ধরেই ব্যস্ত সময় কাটাতে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের। চ্যাম্পিয়নস ট্রফির পর আগামী আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসার কথা দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য। এরপর সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশ যাবে দক্ষিণ আফ্রিকা সফরে। আর নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত হবে বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিপিএল। একটানা এতগুলো ম্যাচ খেলার আগে এক মাসের বিশ্রামটা নিশ্চয়ই মন্দ হবে না মাশরাফি-সাকিবদের জন্য।

শেয়ার করুন

0 comments: