বৃহস্পতিবার, জুলাই ২০, ২০১৭

সকল ব্যবসা প্রতিষ্ঠানকে ডিপার্টমেন্ট অব ইকনমিক ডেভলপমেন্ট, আবুধাবি'র, সতর্কতা

ডিপার্টমেন্ট অব ইকনমিক ডেভলপমেন্ট, আবুধাবি নিবন্ধিত সকল ব্যবসা প্রতিষ্ঠানকে আবুধাবি এক্সিকিউটিভ কাউন্সিল রেজলুশান নম্বর, ৪৭/২০১৭ সঠিকভাবে অনুসরণ করার আহবান জানিয়েছে। এই রেজলুশান অনুযায়ী, ডিইডি, সকল ব্যবসা প্রতিষ্ঠান আইন অনুযায়ী কার্যক্রম পরিচালনা করছে কিনা তার উপর কড়া নজরদারি শুরু করেছে। ডিইডি'র ইন্সপেকশানে একই অপরাধ বার বার উঠে আসায় এই সংশোধনীতে শক্ত জরিমানাও আরোপ করা হয়েছে। আবুধাবি বিজনেস সেন্টারের, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক, আল মানসুরি বলেন, এই আইনের সফল প্রয়োগ, আমিরাতকে ব্যবসা ও বিনিয়োগ বান্ধব দেশে পরিণত করবে।
এই সংশোধনীতে, ব্যবসা প্রতিষ্ঠানে আইন অমান্যের তালিকায়, এডভারটাইজমেন্ট হোর্ডিং, এডভারটাইজিং, ট্রেডমার্ক, ব্যবসায় জালিয়াতি, ভোক্তা অধিকার এবং প্রটেকশন, প্রতিষ্ঠানের গাড়ির ব্যবহার এবং শিল্প উন্নয়ন ব্যুরো কর্তৃক লাইসেন্সপ্রাপ্ত সকল শিল্প প্রতিষ্ঠানের সাথে সম্পর্কিত সকল আইন লঙ্ঘনের ক্ষেত্রে সতর্কতা এবং জরিমানার বিধান করা হয়েছে। তিনি সকল ব্যবসা প্রতিষ্ঠানকে এই সংশোধনী মেনে চলে  জরিমানা এড়ানোর আহবান জানান।          

আল মান্সুরি আরও বলেন, অনুমতি বা লাইসেন্স ছাড়া ব্যবসা, নকল বা অবৈধ পণ্য নিজের কাছে রাখা, উৎপাদন, বিপণন, লাইসেন্স বিহীন বিক্রেতা থেকে দেশ বা বিদেশ হতে পণ্য ক্রয় এবং ভোক্তার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভোগ্যপণ্য বা সেবা এবং আমিরাতের স্থানীয় মান ও নির্দেশনা অনুযায়ী প্রস্তুত নয় এ ধরনের সকল অপরাধের জন্য এ পর্যন্ত বেশীরভাগ জরিমানা করা হয়েছে।  

শেয়ার করুন

0 comments: