রবিবার, জুলাই ৩০, ২০১৭

ফেসবুক গ্লোবাল ডিজিটাল চ্যালেঞ্জ শীর্ষক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ

ফেসবুক কর্তৃক আয়োজিত এবং যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি ও মার্কিন ডিপার্টমেন্ট অব স্টেট-এর সহযোগিতায় ওয়াশিংটন ডিসিতে “পির টু পি: ফেসবুক গ্লোবাল ডিজিটাল চ্যালেঞ্জ স্প্রীং ২০১৭’’ শীর্ষক বৈশ্বিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্য বিশিষ্ট এক শিক্ষার্থী প্রতিনিধিদল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।
শিক্ষার্থী প্রতিনিধিদলটি গতকাল ২৩ জুলাই রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডআ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। এসময় উপাচার্য তাদের অভিনন্দন জানান।
বিশ্ববিদ্যালয় উন্নয়ন অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক ডআসিফ মোহাম্মদ শাহানের নেতৃত্বে এশিয়া অঞ্চলের উক্ত প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জনকারী দলের সদস্যরা হলেন – উন্নয়ন অধ্যয়ন বিভাগের মোইমরান আহসানশারমিন আক্তার শাকিলামোসাব্বির আহমেদ জুবায়েরস্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের মোমনজুরুল আলমমোসাইফুল ইসলামআশরাফুল কিবরিয়াআন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এ কে এম তওসীফ তানজীম আহমেদসওসান সহাঅর্থনীতি বিভাগের মুমাহ্দী হাসান সরকারসমাজকল্যাণ ইনস্টিটিউটের ডিএম রইস-উজ-জামান শিশিররোবোটিক্স এবং মেকাট্রনিক্স বিভাগের জুলকারনাইন তাসিন এবং পদার্থবিজ্ঞান বিভাগের আজওয়াদ আদনান।
গত ১৯ জুলাই বুধবার এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফাইনালে বিজয়ী দলটি নাইজেরিয়াস্পেন এবং ফিলিপাইনসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বিশ্বের ৭০টি দেশের ১৬০টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

শেয়ার করুন

0 comments: