সোমবার, ডিসেম্বর ০৪, ২০১৭

ঢাকা উত্তরের মেয়র পদ শূন্য, তিন মাসের মধ্যে নির্বাচন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ গতকাল রোববার থেকে শূন্য হয়েছে বলেছে ঘোষণা দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।
আজ সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে এ ঘোষণা দেন মন্ত্রী।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনপ্রিয় মেয়র আনিসুল হকের মৃত্যুতে পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার থেকেই তা কার্যকর হয়েছে। এ বিষয়ে প্রজ্ঞাপন জারির যাবতীয় কার্যক্রম চলছে। আজকালের মধ্যেই প্রজ্ঞাপন জারির কাজ শেষ হবে।
মন্ত্রী আরো বলেন, উত্তর সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি)। নিয়মানুযায়ী শূন্য ঘোষণার তিন মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠান করবে ইসি। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য একজন মেয়র নির্বাচিত হয়ে মানুষের প্রত্যাশা পূরণ করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।
স্ত্রীর সঙ্গেই গত ২৯ জুলাই পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাজ্যে যান। পরে সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতাল থেকে আর সুস্থ হয়ে বাড়ি ফেরা হয়নি। গত বৃহস্পতিবার রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে মারা যান এই গুণী ব্যবসায়ী নেতা ও টিভি ব্যক্তিত্ব।

শেয়ার করুন

0 comments: