সোমবার, ডিসেম্বর ১৮, ২০১৭

নিহতদের পরিবারকে দেওয়া হবে ১ লাখ করে টাকা

দেশের খবর,নিউজ ডেস্কঃসদ্য প্রয়াত চট্টগ্রামের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে এসে পদদলিত হয়ে যারা নিহত হয়েছেন তাদের পরিবার প্রতি এক লাখ করে টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। কুলখানিতে এখন পর্যন্ত কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। এর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী।
নগরীর ১৩টি কমিউনিটি সেন্টার ও চশমা হিলের বাড়িতে মেজবানের আয়োজন করা হয়েছে। নগরীর ১৪ স্থানে একযোগে দুপুরে ওই মেজবানে প্রায় ৩ লাখ মানুষের খাবারের ব্যবস্থা থাকছে।
সোমবার রাজধানীর কাজীর দেউরি এলাকার একটি কমিনিউটি সেন্টারে হিন্দুদের জন্য খাবারের আয়োজন করা হয়। সেখানেই এ দুর্ঘটনা ঘটে। সেখানে দুপুর ১টার পর প্রচণ্ড ভিড় তৈরি হয়। একপর্যায়ে হুড়োহুড়ি কেন্দ্র করে পদদলিত হয়ে হতাহতের ঘটনা ঘটে।
সংশ্লিষ্টরা বলছেন, এটি বন্দরনগরী চট্টগ্রামের স্মরণকালের সবচেয়ে বড় মেজবান। একসঙ্গে একই সময়ে ১৪ স্থানে এত লোকের খাবারের আয়োজন আগে কখনো হয়নি। ধর্ম-বর্ণ নির্বিশেষে নগরীর বিভিন্ন শ্রেণি-পেশার লাখো মানুষ আজকের মেজবানে অংশ নেবেন বলে আশা করছেন নগর আওয়ামী লীগের নেতারা।
মেজবানে খাবারের তালিকায় আছে মহিউদ্দিন চৌধুরীর প্রিয় সাদাভাত, গরুর ঝালভুনা এবং নলা দিয়ে ছোলার ডাল। মুসলমান ছাড়া অন্য ধর্মাবলম্বীদের জন্য থাকছে সাদাভাতের সঙ্গে ছাগলের মাংস ও নলা দিয়ে ডাল। নগরীর ৪১টি ওয়ার্ডের মানুষের জন্য ভাগ করে দেওয়া হয়েছে নির্দিষ্ট কমিউনিটি সেন্টার।

শেয়ার করুন

0 comments: