শুক্রবার, ডিসেম্বর ১৫, ২০১৭

জননেতা মহিউদ্দিনকে বিদায় জানাল লাখো মানুষ

নিজস্ব প্রতিবেদক,দেশের খবরঃচট্টগ্রাম আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর জানাজায় অংশ নিয়েছে লাখো মানুষ। লালদিঘী ময়দদান ছাড়িয়ে মানুষের ভিড় আশপাশের বিভিন্ন এলাকাতেও ছড়িয়ে পড়ে।

জানাজার আগে মুক্তিযোদ্ধা মহিউদ্দিনকে দেয়া হয় গার্ড অব অনার। পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধা জানানো হয়।
শুক্রবার ভোরে চট্টগ্রামের একটি হাসপাতালে মারা যান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। তার মৃত্যুর খবরে গোটা এলাকায় নামে শোকের ছায়া। ঢাকা থেকে ছুটে যান দলের কেন্দ্রীয় নেতারা।
দীর্ঘ রাজনৈতিক জীবনে মহিউদ্দিন চৌধুরী মানুষের কতটা কাছাকাছি গিয়েছিলেন, মানুষের কতটা আস্থা অর্জন করেছিলেন, সেটা স্পষ্ট হয়েছে তার বিদায় বেলা। তার মৃত্যুর খবরে হাজার হাজার মানুষ সকাল থেকেই হাসপাতাল এবং তার চশমা হিলের বাসায় ছুটে গেছেন। কেবল নিজ দল আওয়ামী লীগ নয়, বিএনপিসহ অন্যান্য দলের নেতা-কর্মী এবং রাজনীতিতে না জড়ানো হাজার হাজার মানুষও আসতে থাকেন।
শুক্রবার বাদ আসর চট্টগ্রামের লালদিঘী ময়দানে মহিউদ্দিনের জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা আনিসুজ্জামান।
 এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ, বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন,  আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, বিএনপির সাবেক সংসদ সদস্য জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.  ইফতেখার উদ্দিন চৌধুরী,  ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সংসদ সদস্য আফসারুল আমীন, নজরুল ইসলাম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান এম এ ছালাম, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামসহ অগুণতি মানুষ এতে অংশ নেয়।
এর আগে দুপুরে মহিউদ্দিন চৌধুরীর মরদেহে শেষ শ্রদ্ধা জানাতে তার দীর্ঘ রাজনৈতিক জীবনের স্মৃতিময় স্থান নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাণের নেতা মহিউদ্দিনকে শেষ শ্রদ্ধা জানান চট্টগ্রামবাসী। 
শুক্রবার দুপুরের পর ষোলশহরের চশমা হিলের বাসভবন থেকে মহিউদ্দিন চৌধুরীর মরদেহ দলীয় কার্যালয়ের সামনে আনা হয়।
মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের জানান, তার দাদার কবরের পাশেই চট্টগ্রামের জনমানুষের নেতা মহিউদ্দিন চৌধুরীকে সমাহিত করা হবে।

শেয়ার করুন

0 comments: