সোমবার, ডিসেম্বর ১১, ২০১৭

সাধারণ যাত্রীর মত বিমানে উঠার লাইনে রাহুল গান্ধী

আর ৫ জন সাধারণ যাত্রীর মতোই লাইনে দাঁড়িয়ে বিমানে উঠলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। শনিবার দিল্লি থেকে আমেদাবাদ যাওয়ার পথেই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানসংস্থা ইন্ডিগো’র বিমান ধরার জন্য সাধারণ যাত্রীর মতোই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় রাহুলকে। এসময় রাহুলের আশেপাশেই ছড়িয়ে ছিটিয়ে ছিলেন তাঁর ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীরাও। কিছুক্ষণ অপেক্ষা করার পর বিমানে ওঠেন রাহুল।
মায়ের জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে শুক্রবার রাতে গুজরাটের ভদোদরা থেকে দিল্লি আসেন রাহুল গান্ধী। এরপর মায়ের সঙ্গে দেখা করে মায়ের আশীর্বাদ নেন। এরপর গুজরাট বিধানসভার দ্বিতীয় দফার নির্বাচন উপলক্ষ্যে শনিবার খুব সকালেই দিল্লি থেকে আমেদাবাদের উদ্যেশ্যে ফিরে যাচ্ছিলেন রাহুল।
রাহুলকে লাইনে দাঁড়াতে দেখে এক মুহূর্ত সময় নষ্ট করেননি সংশ্লিষ্ট বিমান সংস্থার কর্তৃপক্ষরা। তারাই রাহুলের ছবিটি তুলে ইন্ডিগো’র ট্যুইট পেজে তা পোস্ট করে দেয়। সেইসঙ্গে লিখে দেওয়া হয় ‘রাহুল গান্ধীকে বিমান যাত্রার জন্য স্বাগত। আপনার যাত্রা শুভ হোক’।
এরপর মুহূর্তের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়।
সাধারণ যাত্রীদের সঙ্গে কংগ্রেস সহ সভাপতির এই অপেক্ষমান ছবিটির প্রশংসা করেছেন অনেকই। তাঁর ব্যবহারের জন্য আসন্ন গুজরাট নির্বাচনে সাফল্য আসবে বলেও জানিয়েছেন কেউ কেউ। অনেকে আবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে তুলনা টেনেছেন রাহুলকে। এই সুযোগে কংগ্রেসও আসরে নেমে পড়েছে। তাদের দলের নেতা যে কতটা সাধারণ, সে ব্যাপারেও ফলাও করে প্রচারণা শুরু করে দিয়েছে।
পাশপাশির অনেকের হাসির খোরাক হয় ‘ইন্ডিগো’ কর্তৃপক্ষ। তারা প্রত্যেকেই যাত্রীদের সঙ্গে অসভ্যতার বিষয়টি স্মরণ করিয়ে দেন। কারণ অতি সম্প্রতি দিল্লি বিমান বন্দরেই এক যাত্রীকে ধরে টানা-হিঁচড়ার অভিযোগ ওঠে বিমান সংস্থারই এক কর্মীর বিরুদ্ধে। সে সময়ও ওই ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

শেয়ার করুন

0 comments: