শুক্রবার, ডিসেম্বর ১৫, ২০১৭

কুড়িগ্রামে শীত বাড়ছে, শৈত্যপ্রবাহ হতে পারে

দেশের খবর নিউজ ডেস্কঃব্রহ্মপুত্র-দুধকুমার আর ধরলাসহ ১৬টি নদ-নদী বিধৌত উত্তরের জেলা কুড়িগ্রামে শীতের প্রকোপ বাড়তে শুরু করেছে। পৌষের শুরুতেই তাপমাত্রা কমতে শুরু করেছে। পুরো অগ্রহায়ণজুড়েই একটু একটু করে কমেছে রাতের তাপমাত্রা, তবে গত কয়েকদিন ধরে দিনের তাপমাত্রাও কমতে শুরু করেছে। এছাড়া রাতের তাপমাত্রা উল্লেখযোগ্য হারে হ্রাস পাওয়ায় লেপ-কাঁথা কিংবা কম্বল জড়িয়েও সহজে শীত কাটানো যাচ্ছে না।

গত দু’দিন ধরে কুয়াশার পরিমাণ বেড়ে যাওয়ায় অনেকটা বিলম্বে দেখা মিলছে সূর্যের। এদিকে চলতি মাসের শেষে একটি শৈত্য প্রবাহের পূর্বাভাস দিয়েছে জেলার রাজারহাটে অবস্থিত কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র।কুড়িগ্রাম কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্য অনুযায়ী, ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে জেলার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রাও বেড়েছে।
কুড়িগ্রাম কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের উচ্চমান পর্যবেক্ষক মো. জাকির হোসেন জানান, বর্তমানে রাতের তাপমাত্রা অনেকটা হ্রাস পেলেও দিনের বেলা তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকছে। তবে এ মাসের (ডিসেম্বর) শেষে একটি মৃদু শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে।


শেয়ার করুন

0 comments: