শনিবার, ডিসেম্বর ০৯, ২০১৭

মাশরাফিদের স্বপ্নে বৃষ্টি বাধা

চলছে নভেম্বর মাস। এই মাসেই শীতের বুড়ি জেঁকে বসে সারা দেশে। এবারও তার ব্যতিক্রম হয়নি। একে তো শীত, তার ওপর জনজীবন আরো অতিষ্ঠ করে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে নিম্নচাপ। এরই প্রভাবে শনিবার দেশের প্রায় সবখানেই হচ্ছে বৃষ্টি। ইলশে গুঁড়ি বৃষ্টি বাড়িয়ে দিয়েছে শীতের তীব্রতা। তবে মাশরাফি বিন মুর্তজার মনে ভয় জাগিয়ে তুলেছে বেরসিক বৃষ্টি। আগামীকাল রোববার হবে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। এই ম্যাচে বৃষ্টি হানা দিলে কিন্তু কপাল পুড়বে রংপুরের।  
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে আজ সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। আগামীকালও বৃষ্টি হতে পারে। সোমবার থেকে বৃষ্টির কবল থেকে মুক্তি পাওয়ার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা। রোববার সন্ধ্যায় বিপিএলে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 
বৃষ্টির কারণে শনিবার অনুশীলনে নামতে পারেননি তামিম-মাশরাফিরা। আজ সকাল থেকেই ঢেকে রাখা হয়েছে মিরপুরের উইকেট। রোববার বৃষ্টির কারণে দ্বিতীয় কোয়ালিফার ম্যাচটি বাতিলের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আবহাওয়াবিদরা। এমনটা হলে সেটা রংপুরে জন্য দুঃসংবাদই বটে। কারণ গ্রুপ পর্বে ১২ ম্যাচের নয়টিতে জিতেছিল তামিমের কুমিল্লা। বিপরীতে মাশরাফিদের জন্য ছয়টিতে। পয়েন্ট টেবিলের এগিয়ে থাকায় সুবিধাজনক স্থানে রয়েছে কুমিল্লা। বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ম্যাচটি না হলে জয় পাবে তামিমের দর। কারণ প্লে অফের জন্য কোনো রিভার্জ ডে রাখেনি বিসিবি।
রোববার শেষ পর্যন্ত ম্যাচ গড়ানোর চেষ্টায় থাকবেন গ্রাউন্ডসম্যানরা। বৃষ্টি থেমে গেলে আধা ঘণ্টার মধ্যে মাঠ খেলার উপযোগী হয়ে উঠবে বলে জানিয়েছেন মাঠ পরিচর্যার দায়িত্বে থাকা গ্রাউন্ডসম্যানরা। শেষ পর্যন্ত ৫ ওভার খেলা না হলে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যাবে। সে ক্ষেত্রে রংপুরকে কাঁদিয়ে ফাইনালে উঠে যাবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শেয়ার করুন

0 comments: