বুধবার, জুলাই ২৫, ২০১৮

রোমা থেকে ব্রাজিলিয়ান ‘ছিনতাই’ বার্সার?


ব্রাজিলের ২১ বছর বয়সী উইঙ্গার ম্যালকমকে কিনতে বোর্দোর সঙ্গে কথাবার্তা পাকা করে রেখেছিল এএস রোমা। কিন্তু শেষ মুহূর্তে বার্সেলোনা তাঁর প্রতি আগ্রহ দেখানোয় রোমার চেষ্টা ভেস্তে যাওয়ার উপক্রম। ম্যালকমের এজেন্ট ইতিমধ্যেই পা রেখেছেন ন্যু ক্যাম্পে

এএস রোমা-বোর্দো মৌখিক কথাবার্তা সব চূড়ান্ত। বাকি ছিল কাগজপত্র সই, স্বাস্থ্য পরীক্ষা। সেটি করতে আজ রোমে উড়ে যাওয়ার কথা ছিল ম্যালকমের। কিন্তু বার্সেলোনা তাঁকে কিনতে চায়, এ খবর জানার সঙ্গে সঙ্গে মন ঘুরিয়ে ফেলেন ২১ বছর বয়সী এই ব্রাজিলিয়ান উইঙ্গার। বার্সার সঙ্গে কথা বলার অনুমতি চেয়েছিলেন নিজের ক্লাব বোর্দোর কাছে। সেই ধারাবাহিকতায় ম্যালকমের এজেন্ট এখন ন্যু ক্যাম্পে। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ম্যালকমকে বার্সা ‘ছিনতাই’ করায় রোমা হয়তো তাঁকে পাচ্ছে না।

চেলসির আরেক ব্রাজিলিয়ান উইলিয়ানকে কিনতে তিন দফা চেষ্টা করেছে বার্সা। ফুটবল এসপানা নামের একটি অনলাইন সংবাদমাধ্যম জানিয়েছে, বার্সার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে চেলসি। তাই ম্যালকমকে কিনে আপাতত আক্রমণভাগ শক্তিশালী করার কথা ভাবছে বার্সা। কাতালান রেডিও চ্যানেল ‘আরএসি১’ জানিয়েছে, বার্সার সঙ্গে কথা পাকা করতে ইতিমধ্যেই ন্যু ক্যাম্পে পা রেখেছেন ম্যালকমের এজেন্ট ফার্নান্দো গার্সিয়া। অথচ গতকালই ম্যালকমের দলবদল নিয়ে বোর্দোর সঙ্গে কথা পাকা করেছিল রোমা। কিন্তু ব্রাজিলের অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়টি এখন ফ্রান্সে বসে তাঁর এজেন্টের কাছ থেকে সুখবর শোনার প্রহর গুনছেন।

বার্সার এই হস্তক্ষেপে রোমায় স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ হওয়ার কথা ইতালীয় ক্লাবটির। সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটেছেও ঠিক তাই। ম্যালকমকে বরণ করে নিতে গতকাল বিমানবন্দরে জমায়েত হয়েছিল রোমা সমর্থকেরা। কিন্তু তাঁদের সেই আশায় গুড়েবালি। এর আগে ম্যালকমকে কিনতে ৩২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফির কথা পাকা করেছিল বোর্দো। সঙ্গে আরও ৪ মিলিয়ন ইউরো বোনাস। কথা পাকা হওয়ার ব্যাপারে বিবৃতি দেওয়া হয়েছিল ইতালিয়ান ক্লাবটির পক্ষ থেকে। কিন্তু একেবারে শেষ মুহূর্তে বার্সার হস্তক্ষেপে সব ভেস্তে গেল।

ম্যালকমের এজেন্ট গার্সিয়া অবশ্য দায়টা চাপিয়েছেন বোর্দোর ওপর, ‘রোমার সঙ্গে কথা পাকা ছিল। কিন্তু এরপর বোর্দো বাদ সেধে বসে। আগামীকাল আমরা সমস্যাটির সমাধান করব।’ বোর্দোর বাদ সাধার কারণটা জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম এএস। তাদের ভাষ্য, ম্যালকমকে কিনতে ফরাসি ক্লাবটিকে ৪১ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফির প্রস্তাব দিয়েছে বার্সা।

তরুণ এই খেলোয়াড়কে বার্সার মনে ধরার কারণও আছে। এর আগেও একবার তাঁর পিছু ছুটেছে কাতালান বার্সেলোনা। আর গত মৌসুমে ফ্রেঞ্চ লিগে বোর্দোর হয়ে ৩৫ ম্যাচে ১২ গোলের সঙ্গে সতীর্থদের আরও ৭ গোল করিয়েছেন ম্যালকম। তবে ‘এএস’ এটাও ধারণা করছে, ম্যালকমকে বার্সা হয় সত্যি সত্যিই কিনতে চায় নতুবা এটা একটা চাল হতে পারে। চেলসি যেন উইলিয়ানের দাম কমায় সে জন্যই হয়তো তাঁরা মিছেমিছি ম্যালকমের পিছু ছোটার অভিনয় করছে! কোথাকার জল এখন কোথায় গিয়ে গড়ায়, সেটাই দেখার বিষয়।

শেয়ার করুন

0 comments: