শনিবার, জুলাই ২৮, ২০১৮

সিরিজ জয়ের লক্ষ্যে আজ মাঠে নামবে মাশরাফি বাহিনী


গায়নার না হারার রেকর্ড ভেঙে আজ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে সেন্ট কিটসে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামছে টাইগাররা। লক্ষ্য সিরিজ জয়। অথচ দ্বিতীয় ম্যাচেই দেশের বাইরের মাটিতে সিরিজ জয়কে তালুবন্ধি করতে পারত মাশরাফি বাহিনী।

সে ম্যাচে তীরে এসে তরী ডোবানোর রেকর্ডটাকে দীর্ঘ করেছে মাত্র তারা। ১৩ বলে দরকার ছিল ১৪ রান। জয়ের অপেক্ষায় নির্ভার ছিল দেশবাসী। কিন্তু হাতে ৬ উইকেট রেখেও ১৪ রান টপকাতে পারেনি মুশফিক, সাব্বিরের ব্যাট। এমন হারকে ভুল থেকে শিক্ষা না নেয়ার মাসুল বলছেন অধিনায়ক মাশরাফি। এভাবে শেষ ওভারে গিয়ে বারবার হেরে যাওয়াকে দুর্ভাগ্যজনক মনে করছেন দুই অভিজ্ঞ কোচ সরোয়ার ইমরান ও নাজমুল আবেদীন।

তবে এ হারের দায় দলের সিনিয়র খেলোয়াড়দের দিতে চান অনেকে। কিন্তু সিনিয়রদের সঙ্গে তরুণরাও জ্বলে উঠতে পারছে না তা দেখেছে ক্রিকেটবিশ্ব। মুশফিক শেষতক লড়াই করে যেতে না পারলেও সাব্বির ও মোসাদ্দেকের ব্যর্থতায় জয় হাতছাড়া হয়েছে দ্বিতীয় ম্যাচে।

তাই আজকের ম্যাচে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন আসতে পারে বলে ধারণা করছেন দেশের ক্রিকেটবোদ্ধারা। ব্যাটে অনুজ্জল সাব্বির রহমান অথবা মোসাদ্দেক হোসেন সৈকত এই দুইজনের একজন আজ বাদ পড়তে পারে বলছেন তারা। সে জায়গায় দেখা যেতে পারে লিটন কুমার দাসকে। আর সিরিজে ছন্দে থাকা বোলিংয়ে কোনো পরিবর্তন আসছে না তা সবাই নিশ্চিত।

আজকের ম্যাচে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ:

বাংলাদেশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন দাস, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান।

শেয়ার করুন

0 comments: