মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮

আপনার ভোটেই নির্বাচিত হবেন বিশ্বসেরা ফুটবলার


আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) গত দুই বছরের সেরার মুকুট জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আবারও যখন বর্ষসেরা ফুটবলার বছাইয়ের সময় এসেছে তখন অনেকের মধ্যেই গুঞ্জন রোনালদো কি তাহলে হ্যাটট্রিক করতে যাচ্ছেন।

পর্তুগিজ তারকা কি পারবেন টানা তিন বছর বর্ষসেরা ফুটবলারের খেতাব নিজের করে নিতে। নাকি বর্ষসেরা ফুটবলারের শিরোপা চলে যাবে আর্জেন্টাই তারকা লিওনের মেসির হাতে।

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার দৌড়ে আছেন ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার লুকা মদ্রিচ, আছেন সদ্য শেষ হওয়া রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপ্পে।

লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ এবং কিলিয়ান এমবাপ্পেদের বর্ষসেরা ফুটবলার হওয়া না হওয়া অনেকটাই নির্ভর করছে আপনার ওপর। আপনার ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন এবছরের বর্ষসেরা ফুটবলার।

মঙ্গলবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার, ‘দ্য বেস্ট’ এর মনোনয়নের তালিকা ঘোষণা করেছে ফিফা। আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন জানিয়েছে পুরুষ ও নারীদের ফুটবলের বর্ষসেরা ফুটবলার এবং কোচের জন্য যারা মনোনীত হবেন তাদের সংক্ষিপ্ত তালিকা দেওয়া হবে ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে।

২০১৭ সালের ৩ জুলাই থেকে ২০১৮ সালের ১৫ জুলাই পর্যন্ত পুরুষ ফুটবলারদের মধ্যে যারা অসাধারণ পারফরম্যান্স করেছেন তাদের মধ্য থেকেই সমর্থকদের ভোটে নির্বাচিত হবেন সেরা ফুটবলার। আর নারী ফুটবলে গত বছরের ৭ আগস্ট থেকে এবছরের ২৪ মে পর্যন্ত যারা নান্দনিক খেলেছেন তাদের মধ্য থেকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হবে।

এবছরের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের দৌড়ে যারা এগিয়ে আছেন তাদের সংক্ষিপ্ত একটা তালিকা তৈরি করেছেন সাবেক বিশ্বজয়ী তারকা লোথার ম্যাথাউজ, রোনালদোসহ সাবেক এক ঝাঁক তরাকা ফুটবলার। সম্ভাব্য তালিকা নির্বাচন করাই তাদের কাজ। এখন দায়িত্ব আপনার, আপনার দৃষ্টিতে নির্দিষ্ট সময়ে যারা ভালো খেলেছেন তাদের পক্ষে ভোট দিন। আপনার ভোটের ওপর নির্ভর করছে মেসি-রোনালদো-মদ্রিচ- এমবাপ্পেদের ভাগ্য।

২৪ জুলাই থেকে ১০ অাগস্টের মধ্যে ভক্ত-সমর্থকদের ভোটে যারা এগিয়ে থাকবে তাদের হাতেই উঠবে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। সমর্থকদের ভোটের পর্ব শেষ হলেই ২৪ সেপ্টেম্বর লন্ডনে ঘোষণা করা হবে এ বছরে বিশ্বসেরা ফুটবলারের নাম।

শেয়ার করুন

0 comments: