সোমবার, জুলাই ২৩, ২০১৮

অনেক বেশি কষ্ট করতে হয়েছে: তামিম


তামিম ইকবালের ১৩০ রানে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে বেশ সাচ্ছন্দ্যেই হারিয়েছে সফরকারি বাংলাদেশ। কিন্তু এই ইনিংস জন্ম দিয়েছে অনেক আলোচনার। একদিকে এটা ছিল তামিমের মন্থরতম শতকের রেকর্ড, অন্যদিকে তার এই ইনিংসেই স্বস্তির জয় পেয়েছেন মাশরাফিরা। প্রথম ঘটনা কিছুটা অস্বস্তিকর হলেও ক্রিকেটবোদ্ধারা উচ্ছ্বসিত প্রশংসায় ভাসাচ্ছেন পরিপক্ক এই তামিমকে।

তবে কাল গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যে সেঞ্চুরি করেছেন, সেটা সম্ভবত তাঁর সবচেয়ে কষ্টসাধ্য। ম্যাচ শেষে তামিম ইকবাল নিজেও জানিয়েছেন, এই ইনিংসের জন্য অনেক বেশি কষ্ট করতে হয়েছে। প্রথম ২৫ ওভার পর্যন্ত ব্যাট করাও বেশ কঠিন ছিল।

ম্যাচের পর তামিম বললেন, ব্যাট করা কঠিন ছিল বলে তারা কোনো ঝুঁকি নিতে চাননি। যে কোনো ইনিংসে জয় পেলে সেটা অবশ্যই স্পেশাল। স্পেশালি আজকে যখন আমরা ব্যাটিংয়ে নামি, তখন আমাদের অনেক বেশি কষ্ট করতে হয়েছে। আমার কাছে মনে হয়েছে, ২৫ ওভার পর্যন্ত খুব কঠিন ছিল। বল স্পিন করছিল, পেসাররাও সুবিধা পাচ্ছিল। আমাদের প্ল্যান ছিল যতক্ষণ পারি খেলে যাওয়ার। স্কোরকার্ড নিয়ে না ভেবে ইনিংসটা যতটা লম্বা করতে পারি। আমাদের মাথায় একটা লক্ষ্য ছিল, শেষ পর্যন্ত সেটা আমরা অর্জন করতে পেরেছি। মুশফিকের ক্যামিওতে তার চেয়ে আসলে ১০ বা ২০ রান বেশিই পেয়েছি।’

শেয়ার করুন

0 comments: