বুধবার, জুলাই ২৫, ২০১৮

সাকিবের বদলি হয়ে ফিরছেন স্মিথ


ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এবার খেলছেন না সাকিব আল হাসান। তাঁর বদলি হিসেবে স্টিভেন স্মিথকে দলে টেনেছে বারবাডোজ ট্রাইডেন্টস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াশের হয়ে আগে খেলেছেন সাকিব আল হাসান। গত বছর ঠিকানা পাল্টে যোগ দেন বারবাডোজ ট্রাইডেন্টসে। ফ্র্যাঞ্চাইজি দলটি এবারও তাঁকে পাওয়ার আশা করলেও তা হচ্ছে না। বাংলাদেশের এ তারকা অলরাউন্ডার এবার সিপিএলে খেলবেন না। আর তাই সাকিবের শূন্যতা পূরণে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে দলে টেনেছে ট্রাইডেন্টস।

বল টেম্পারিং-কাণ্ডে ১২ মাসের জন্য নিষিদ্ধ হওয়ার পর এ নিয়ে দ্বিতীয় ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন স্মিথ। গত মার্চে কেপটাউন টেস্টে বল টেম্পারিং-কাণ্ডে জড়িয়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তিনি। এরপর খেলেছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে। সেটি অবশ্য সিপিএলের মতো অতটা প্রতিদ্বন্দ্বিতামূলক টুর্নামেন্ট ছিল না। সে হিসেবে বলা যায়, সিপিএল দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন ‘নিষিদ্ধ’ স্মিথ।

বারবাডোজ ট্রাইডেন্টসের সঙ্গে ইতিমধ্যেই চুক্তি করে ফেলেছেন তিনি। স্মিথ সাকিবের শূন্যতা ভালোই পূরণ করতে পারবেন বলে মনে করছেন ট্রাইডেন্টস কোচ রবিন সিং, ‘সাকিবকে হারানো অনেক বড় আঘাত। কিন্তু স্মিথ এ জন্য বিশ্বমানের বিকল্প এবং সে আমাদের ব্যাটিংকে অনেক শক্তিশালী করবে। আশা করি, দলের জন্য স্মিথ বড় সাফল্যই এনে দেবে।’

আগামী ৮ আগস্ট থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত মাঠে গড়াবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। তার আগে বাংলাদেশের শেষ প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ ৫ আগস্ট—ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর আগে জানিয়েছিল, দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের দুটির বেশি অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হবে না। তবে এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি এখনো। সাকিব এর আগে সিপিএলের সঙ্গে আইপিএল ও পিএসএলেও খেলেছেন।

শেয়ার করুন

0 comments: