রবিবার, সেপ্টেম্বর ০৯, ২০১৮

প্রবাসে দেশের ভাবমূর্তি তৈরির আহ্বান হাইকমিশনার শহীদুল ইসলামের


প্রবাসে দেশের ভাবমূর্তি তৈরি করতে হলে সব দ্বিধাদ্বন্দ্ব ভুলে একযোগে কাজ করতে হবে। সারা বিশ্বে দেশের সম্মানকে দৃঢ়তার সঙ্গে ধরে রাখর আহ্বান জানিয়েছেন হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম।

শনিবার বিকালে কুয়ালালামপুরের জালান ইউটান্ট হাইকমিশনারের বাসভবন বাংলাদেশ হাউসে অনুষ্ঠিত ওপেন হাউস ডেতে এ আহ্বান জানান তিনি। বিকাল সাড়ে ৪টা থেকে শুরু হওয়া ওপেন হাউস ডে চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত।

ওপেন হাউস ডেতে বিভিন্ন দেশের কূটনৈতিক, রাজনীতিক, সাংবাদিক, সুশীল সমাজ ও প্রবাসীরা রাষ্ট্রদূতের বাসভবনে জড়ো হন।

আগত অতিথিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় এবং সবার খোঁজখবর নেন হাইকমিশনার ও তার সহধর্মিণী শাহনাজ ইসলাম। প্রবাসীরাও নিজেদের সুখ-দুঃখের কথা রাষ্ট্রদূতের সঙ্গে ভাগাভাগি করেন। ওপেন হাউস ডেতে বিভিন্ন বাঙালি খাবার দিয়ে অতিথিদের আপ্যায়ন করান হাইকমিশনার।

হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম বলেন, ঈদের আনন্দ ভাগ করতে মূলত এ আয়োজন। দেরিতে হলেও প্রবাসী সবাইকে একসঙ্গে পেয়ে অনেক ভালো লাগছে।

আপনাদের উপস্থিতিতে আমি অত্যন্ত খুশি হয়েছি। প্রবাসীদের নিয়েই আমার কাজ। দূতাবাস সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনাদের সহযোগিতা ছাড়া কোনো কাজ করা সম্ভব নয়। সারা বিশ্বে পরিশ্রমী জাতি হিসেবে বাংলাদেশিদের বিশেষ মর্যাদা রয়েছে।

সাধারণ শ্রমিকদের প্রতি সম্মান জানিয়ে প্রবাসীদের উদ্দেশ্য হাইকমিশনার শহীদুল ইসলাম বলেন, শ্রমিকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়টি লক্ষ্য রাখার দায়িত্ব যেমন সরকারের, তেমনি সবার ওপরই কিছু না কিছু দায়িত্ব বর্তায়।

তিনি আরও বলেন, বাংলাদেশের শ্রমিকরা অত্যন্ত পরিশ্রমী। আর মালয়েশিয়ায় কর্মরত অন্যান্য দেশের নাগরিকের তুলনায় এ দেশের আইন-কানুন, নিয়মশৃঙ্খলা মেনে চলার ব্যাপারে আলাদা অবস্থান তৈরি করেছে।

ওপেন হাউস ডেতে উপস্থিত ইলেকট্রিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সব সাংবাদিকের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময়কালে হাইকমিশনার শহীদুল ইসলাম বলেন, লেখনীর মাধ্যমে জাতি অনেক কিছু জানতে পারে। আপনাদের সহযোগিতা দূতাবাসও কামনা করে।

ওপেন হাউস ডেতে ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, মিনিস্টার পলিটিক্যাল মো. রইছ হাসান সারোয়ার, কাউন্সিলর শ্রম মো. সায়েদুল ইসলাম, ডিফেন্স উইং এয়ার কমোডর হুমায়ূন কবির, ফার্স্ট সেক্রেটারি মাসুদ হোসেইন, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, কমার্শিয়াল উইংপ্রধান মো. রাজিবুল আহসান, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব তাহমিনা ইয়াসমিন, ২য় সচিব শ্রম মো. ফরিদ আহমদসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন কমিউনিটি সংগঠন এবং দূতাবাসের সব শ্রেণির কর্মকর্তাসহ আড়াই শতাধিক প্রবাসী ওপেন হাউস ডেতে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

0 comments: