বুধবার, মে ১৩, ২০২০

আমিরাতের শ্রমবাজার খুলছে ! তথ্য জানবেন কিভাবে ? নতুন করে প্রতারিত হবেন না ।

আমিরাতে পুনরায় বাংলাদেশের শ্রমবাজার উন্মোচন সংক্রান্ত সংবাদ ইতিমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে, তা যাচাইয়ের জন্য আমরা তাহসিল সেন্টার, বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশ কনস্যুলেটের সাথে যোগাযোগ করি এবং জানতে পারি বাংলাদেশী নাগরিকদের মধ্যে যারা ১ জানুয়ারি ২০২০ এর পর থেকে ভিজিট ভিসায় অবস্থান করছেন অথবা পুরাতন ভিসা মেয়াদোত্তীর্ণ হয়েছে তারা নতুন কোম্পানিতে ভিসা লাগাতে পারবেন। 
করোনায় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানকারী বাংলাদেশিকর্মীদের মধ্যে যাদের বর্তমান চাকরিস্থল থেকে চাকরি চলে গেছে বা যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা অন্যত্র নতুন করে চাকরির চেষ্টা করতে পারবেন। একইসঙ্গে দেশটিতে বর্তমানে যারা ভিজিট ভিসায় গিয়ে অবস্থান করছে তারা চাইলে চাকরির ভিসাও নিতে পারবেন।বুধবার এক বার্তায় এসব তথ্য জানিয়েছে ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাতের দূতাবাস। 
আরব আমিরাতে যাদের চাকরি চলে গেছে বা ভিসা ক্যান্সেল হয়ে গেছে তারা অন্যত্র চাকরির চেষ্টা করতে পারবেন। দূতাবাস আরব আমিরাতের সরকারসহ বিভিন্ন সূত্রে অবহিত হয়েছে, বর্তমানে বাংলাদেশি নাগরিক যারা আমিরাতে অবস্থান করছেন, তারা ভিসা ট্রান্সফার করতে পারবেন। একইসঙ্গে যারা ভিজিট ভিসায় আমিরাতে অবস্থান করছেন তারা চাকরির ভিসাও নিতে পারবেন।
বার্তায় আরও বলা হয়, অনেকেই বাংলাদেশে ফিরে যেতে চাইছেন। তবে নিয়মিত ফ্লাইট চালু হওয়ার আগে বাংলাদেশে ভ্রমণ করার আপাতত কোনো সুযোগ নেই। সরকার নিয়মিত ফ্লাইট চালুর চেষ্টা করছে। এক্ষেত্রে এয়ারলাইন্স ও ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ রক্ষার অনুরোধ করা হয়েছে।
তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় সম্ভব হলে এ মুহূর্তে দেশে ফিরে না গিয়ে নিজ নিজ কর্মস্থলে অবস্থানের পরামর্শ দেয়া হয় দূতাবাসের বার্তায়।
সকল প্রবাসী বাংলাদেশীদের আমরা দৃষ্টি আকর্ষণ করছি, ভিসা সংক্রান্ত লেনদেন কিংবা তথ্য যাচাইয়ের জন্য অবশ্যই বাংলাদেশ কনস্যুলেট এবং দূতাবাসের সাথে যোগাযোগ রাখবেন।

ছোট ছোট টাইপিং সেন্টার গুলো অনেক সময়ই আমাদের সাধারন বাংলাদেশী মানুষদেরকে অহেতুক হয়রানির মধ্যে ফেলে। আপনার কষ্টার্জিত টাকা দালালদের হাতে না দিয়ে সঠিক তথ্য জেনে এবং বুঝে লেনদেন করার জন্য আপনাদের দৃষ্টি আকর্ষণ করছি। ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়ার লোভনীয় বিজ্ঞাপন দেখে বিভ্রান্ত হবেন না।

শেয়ার করুন

0 comments: