বৃহস্পতিবার, মে ০৭, ২০২০

সঙ্কটকালে গণমাধ্যমের ভূমিকা আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে : বিদেশী রাষ্ট্রদূতরা

করোনাভাইরাস মহামারীর চলমান সঙ্কটকালে গণমাধ্যমের ভূমিকা আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত বিদেশী রাষ্ট্রদূতরা।
আজ বৃহস্পতিবার ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ডেলিগেশন প্রধান রাষ্ট্রদূত রিনসে তেরিঙ্ক এক টুইট বার্তায় লিখেছেন, সঙ্কটকালে গণমাধ্যমের ভূমিকা অন্য যেকোনো সময়ের তুলনায় গুরুত্বপূর্ণ হয়ে উঠে। জনগণের কাছে নির্ভরযোগ্য ও বস্তুনিষ্ঠ তথ্য পৌঁছানো প্রয়োজন। কেননা ভুয়া সংবাদ অনেক সময় জটিল ইস্যুর সৃষ্টি করতে পারে। তাই মুক্ত ও স্বাধীন পরিবেশে সংবাদকর্মীদের কাজের সুযোগ দেয়া প্রয়োজন।
ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন ফেসবুকে দেয়া বার্তায় লিখেছেন, জনস্বাস্থ্য সুরক্ষায় মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের দেয়া নির্ভরযোগ্য ও বস্তুনিষ্ঠ তথ্য খুবই গুরুত্বপূর্ণ। কোভিড-১৯ সঙ্কটকালে মত প্রকাশের স্বাধীনতা অক্ষুণ্ন রাখা ও সংবাদমাধ্যমের কাজ করতে পারাটা আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।
জার্মান রাষ্ট্রদূত পিটার ফাহরেন টুইটে লিখেছেন, কঠিন সময়ে গণমাধ্যম সত্যিই গুরুত্বপূর্ণ। সমালোচনার মাধ্যমে সংবাদমাধ্যম প্রশাসনের কর্মদক্ষতা বাড়াতে ভূমিকা রাখে।
অস্ট্রেলিয়ান হাইকমিশন ফেসবুক বার্তায় বলেছে, বিশ্ব চলতি সপ্তাহে গণমাধ্যম স্বাধীনতা দিবস উদযাপন করেছে। জনগনের স্বাস্থ্য, বিশেষ করে কোভিড-১৯-এর এই সঙ্কটকালে মুক্ত গণমাধ্যমের দেয়া বস্তুনিষ্ঠ তথ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন

0 comments: